গাংনীতে দেনাদার টাকা বদলে দিলেন বিষ,এশিয়া ব্যাংকের নামে মুঠোফোনে ভুয়া মেসেজ দেওয়ার দাবি প্রবাসীর

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  01:03 PM, 22 April 2022

মেহেরপুরে গাংনী উপজেলা হাড়াভাঙ্গা পশ্চিমপাড়া গ্রামের সেীদি প্রাবসী জিয়ারুলের স্ত্রী রেক্রোনা (৩০) পাওনা টাকা চাইতে গেলে পাওনাদারকে টাকা না দিয়ে বিষ খেয়ে মরতে বলে দেনাদার।

অবশেষে রাগে ও ক্ষোভে ওই বিষ পান করে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন গৃহবধু রেক্সোনা। বর্তমানে রেক্সেনা গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধিন রয়েছে।

ঘটনাটি ঘটেছে মেহেরপুরের গাংনী উপজেলার হাড়াভাঙ্গা পশ্চিমপাড়ায় বুধবার সন্ধ্যারাতে।

রেক্সোনার স্বামী জিনারুল ইসলাম জানান, গত ৫ বছর যাবত কর্মের সন্ধানে সৌদি আরবে পাড়ি জমায়। সেখানে যা আয় রোজগার করি আমার স্ত্রী রেক্সোনা খাতুনের হাতে তুলে দিই। রেক্সোনা খাতুন কে মোবাইল ফোনে ভুয়া মেসেজ দিয়ে সেই অর্থ হাতিয়ে নেয় রড সিমেন্ট ও গার্মেন্টস ব্যবসায়ী মিজানুর রহমান মিজান। আমার হিসাব মতে আমি আমার স্ত্রীকে পিন কোড এর মাধ্যমে সাড়ে ৯ লক্ষ টাকা দিয়েছি। সেই টাকা আমার স্ত্রী আমার মেয়ের নামে এশিয়া ব্যাংকে একাউন্ট খুলে মিজানুর রহমান মিজান এর মাধ্যমে জমা রাখতে যান। কিন্তু সে টাকা না রেখে ভুয়া মেসেজ তৈরি করে আমার স্ত্রী কে দিয়েছে। আমি দেশে ফিরে এসে স্ত্রীকে নিয়ে ব্যাংকে টাকা তুলতে গিয়ে দেখি আমার একাউন্টে কোন টাকা নেই। ব্যাংকের ম্যানেজার বলেন আপনার স্ত্রীর একাউন্টে কোন টাকা জমা রাখা হয়নি। তাৎক্ষণিক মেসেজ গুলো দেখানো হলে বলেন মেসেজগুলো ভুয়া।

প্রবাসীর স্ত্রী রেক্সোনা খাতুন জানান, আমার সাথে প্রতারণা করে টাকাগুলো হাতিয়ে নিয়েছে। আমি টাকা চাইতে গেলে সে দোকান থেকে বিষের বোতল বের করে দিয়ে বলেন খেয়ে আত্মহত্যা কর টাকা ফেরত দিতে পারব না। টাকা ছাড়া আমার স্বামীর বাড়িতে আমি উঠতে পারব না তাই টাকার শোকে আত্মহত্যার পথ আমি বেছে নিয়েছি।গাংনী হাসপাতাল সূত্রে জানা যায়, রেক্সোনা বিষ উত্তোলন করা হয়েছে,কিন্তু তিনি আশঙ্কামুক্ত নন।

স্থানীয় সূত্রে জানা যায়, মিজানুর রহমান মিজান এলাকার প্রবাসীর স্ত্রীর সাথে সাক্ষ্য তা গড়ে তাদের সাথে অনৈতিক সম্পর্ক গড়ে তোলে। এই সম্পর্ক গড়ে তোলার ফলে তাদের কাছে বিভিন্ন সময় টাকা-পয়সা নিয়ে প্রতারণা করে থাকে।

এ বিষয়ে মিজানুর রহমান মিজান সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, টাকা জমার ভুয়া মেসেজের বিষয়ে তিনি কোনো মন্তব্য করেননি। হিংসা করে আমার নামটি ছড়িয়েছে। হাতে বিষ তুলে দেওয়ার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি কোনো মন্তব্য করেননি।

গাংনী থানার ভারপ্রাপ্ত অফিসার ইনর্চাজ আব্দুর রাজ্জাক জানান এবিষয় কোন অভিযোগ করেনি তবে অভিয়োগ পেলে আইন গত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্যঃগত ২৭ফেব্রুআরি-২২ সৌদি আরব প্রবাসী সালামের স্ত্রী তোহিদা খাতুন এর সাথে অনৈতিক জড়িত থাকার অভিযোগে দিবাগত রাতে এলাকাবাসীরা তাকে আটক করে দড়ি দিয়ে বেঁধে রাখে। গ্রাম্য সালিশের সবাইকে ম্যানেজ করে সেই সমস্যার সমাধান করা হয়।

আপনার মতামত লিখুন :