গাংনীতে ট্রলি রেসিং খেলায় সংঘর্ষে উভয় পক্ষের আহত-১০

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  07:27 PM, 21 January 2023

মেহেরপুরের গাংনীতে পাওয়ারটিলার ট্রলি রেস খেলা নিয়ে সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। শনিবার(২১ জানুয়ারী) বিকেল সাড়ে ৪ টার দিকে উপজেলার সাহারবাটি গ্রামে খেলায় অংশগ্রহনকারীদের সাথে আয়োজক কমিটির বাকবিতান্ডার একপর্যায়ে এ ঘটনা ঘটে। আহতর হলেন, খেলায় অংশগ্রহনকারী ধর্মচাকী গ্রামের আরজুল্লাহ ছেলে আরিফুল ইসলাম(২০) ও রহমত আলী(২৫), মৃত তুজা উদ্দিন এর ছেলে আখতারুল ইসলাম(৩০), আব্দুল জলিলের ছেলে আরিফুল ইসলাম(৩৬) এবং জহুরুল ইসলামের ছেলে তৌহিদুল ইসলাম(১৮) ও সাইদুল ইসলাম(২৫) ছাড়াও বেশ কয়েকজন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

ধর্মচাকী গ্রামের আরাফাত হোসেন জানান, সাহারবাটি গ্রামে কৃষি কাজে ব্যবহৃত পাওয়ারটিলার ট্রলি রেসিং খেলা চলাকালীন সময়ে কালু নামের একই ব্যক্তি বার বার খেলায় অংশগ্রহণ করতে চাই। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বাকবিতণ্ডা হলে অবৈধ ইঞ্জিন চালিত ট্রলি গাড়ির হ্যান্ডেল, সেলাই রেঞ্জ, হাতুড়িসহ ট্রলি ইঞ্জিন মেরামত করার যন্ত্রপাতি দিয়ে পিটিয়ে আহত করে। তিনি আরো জানান, সাহারবাটি গ্রামবাসীকে স্থানীয় ইউপি সদস্য আব্বাস আলী ধর্মচাকি গ্রামের ব্যক্তিদেরকে মারধরের করার জন্য মাইকে ঘোষনা দেন। এ সময় উভয় পক্ষের হাতাহাতিতে প্রায় ২৫-২৫ জন কম বেশি কিলঘুষিতে আহত হয়। এদের মধ্যেই ট্রলি গাড়ির হ্যান্ডেল, সেলাই রেঞ্জ, হাতুড়ি দিয়ে যাদের পিটিয়েছে তারা বেশি আহত হয়েছে।

আহত আখতারুল জানান, সাহারবাটি গ্রামবাসীরা খেলার নিয়ম ভঙ্গ করে নিজেরা পুরস্কার রেখে দিতে চায়। তাই আমাদের মধ্যে কথা কাটাকাটি হয় এ সময় তারা লাঠিসোটা নিয়ে আমাদের উপর আক্রমণ করে। আমাদের গ্রামের ১৫-২০ জন প্রতিরোধ করতে গেলে তারা আহত হয়। পরে স্থানীয়রা আমাদেরকে উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে আসে।

এ বিষয়ে ইউপি সদস্য আব্বাস আলী জানান, মাইকে আমি কোনো প্রকার কথা বলিনি। পরিবেশ শান্ত করার চেষ্টা করেছি। তিনি আরো বলেন, এ বিষয়ে আপনি বশির মেম্বারের সাথে যোগাযোগ করেন।

সাহারবাটি ইউপি চেয়ারম্যান মশিউর রহমান জানান, ট্রলি রেসিং খেলায় লটারি করাকে কেন্দ্র করে সাহারবাটি ও ধর্মচাকী গ্রামবাসীর মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে ধাক্কাধাক্কি শুরু হয়। এতে কয়েকজন গুরুতর আহত হয়েছে। পরে আমি খেলা বন্ধ করে দিয়েছি।

গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে, এখন পর্যন্ত লিখিত অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত লিখুন :