গাংনীতে জাতীয় শোক দিবস পালন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  02:22 PM, 15 August 2022

গাংনী উপজেলা প্রশাসনের জাতীয় শোক দিবস পালনঃনানা আয়োজন এর মধ্য দিয়ে মেহেরপুরের গাংনীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন। আজ সোমবার সকালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম এর সভাপতিত্বে মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা উপজেলার চেয়ারম্যান এমএ খালেক,গাংনী উপজেলা সহকারী কমিশনার(ভূমি)নাজমুল আলম গাংনী থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক, বীর মুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জন চক্রবর্তী। পুষ্প মাল্য অর্পণ শেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারের সকল সদস্যের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

গাংনী উপজেলা আওয়ামী লীগ জাতীয় শোক দিবস পালনঃঅন্যদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ৭৪ মেহেরপুর-২(গাংনী) নিয়ে আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন এমপির সভাপতিত্বে সকালে গাংনী উপজেলা বাসস্ট্যান্ডে জাতীয়,শোক ও দলীয় পতাকা উত্তোলন শেষে।একটি শোক র‌্যালি গাংনী উপজেলা চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ করে।এ সময় গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মখলেছুর রহমান মুকুল, গাংনী পৌর আওয়ামী লীগের সভাপতি সানোয়ার হোসেন বাবলু, সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মাস্টার,কাথুলি ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রানা, বামুন্দিমী ইউপি চেয়ারম্যান ওবায়দুর রহমান কমল, তেঁতুলবাড়িয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা বিশ্বাস,সাহারবাটি ইউপি চেয়ারম্যান মশিউর রহমানসহ ছাত্রলীগ যুবলীগ স্বেচ্ছাসেবক লীগ সহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।পুষ্প মাল্য অর্পণ শেষে উপজেলা গাংনী আওয়ামী লীগের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারের সকল সদস্যের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। উপজেলা অডিটরিয়ামে সংক্ষিপ্ত আলোচনা শেষে কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

গাংনী উপজেলা যুবলীগের জাতীয় শোক দিবস পালনঃনানা আয়োজনের মধ্য দিয়ে মেহেরপুরের গাংনীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে উপজেলা যুবলীগ।গাংনী উপজেলা যুবলীগের সভাপতি মোশারফ হোসেনের সভাপতিত্বে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শোক দিবসের আনুষ্ঠানিকতা শুরু করে উপজেলা যুবলীগ। উপজেলা যুবলীগের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ করা হয়। এ সময় যুবলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। পুষ্পমাল্য অর্পণ শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারের সকল সদস্যের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

গাংনী উপজেলা পৌরসভার জাতীয় শোক দিবস পালনঃনানা আয়োজনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে গাংনী পৌরসভা। পৌর মেয়র আহম্মেদ আলীর সভাপতিত্বে পৌরসভার কাউন্সিলর কাউন্সিলর কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ।পুষ্প মাল্য অর্পণ শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারের সকল সদস্যের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

 

কাথুলী ইউনিয়ানে জাতীয় শোক দিবস পালনঃনানা আয়োজন এর মধ্য দিয়ে মেহেরপুরের গাংনী উপজেলার কাথুলি ইউনিয়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সোমবার সকাল ৮টার ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রানার সভাপতিত্বে জাতীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এসময় বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি সেক্রেটারিগণ ও ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।পুষ্প মাল্য অর্পণ শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারের সকল সদস্যের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

তেঁতুলবাড়িয়া ইউনিয়ানে জাতীয় শোক দিবস পালন(ছবি পাওয়া যায়নি)ঃনানা আয়োজনের মধ্য দিয়ে মেহেরপুরের গাংনী উপজেলা তেঁতুলবাড়িয়া ইউনিয়ন পরিষদের জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা বিশ্বাসের সভাপতিত্বে জাতীয় পতাকা উত্তোলন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ করা হয়।পুষ্প মাল্য অর্পণ শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারের সকল সদস্যের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বামন্দী ইউনিয়ানে জাতীয় শোক দিবস পালনঃনানা আয়োজনের মধ্য দিয়ে মেহেরপুরের গাংনী উপজেলার বামুন্দি ইউনিয়ন পরিষদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সকালে ইউপি চেয়ারম্যান ওবায়দুর রহমান কমল এর সভাপতিত্বে জাতীয় পতাকা উত্তোলন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।পুষ্প মাল্য অর্পণ শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারের সকল সদস্যের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।এসময় বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ও ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

কাজিপুর ইউনিয়ানে জাতীয় শোক দিবস পালন(ছবি পাওয়া যায়নি)ঃনানা আয়োজনের মধ্য দিয়ে মেহেরপুরের গাংনী উপজেলার কাজিপুর ইউনিয়নে পরিষদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। শোক দিবস উপলক্ষে ইউপি চেয়ারম্যান মু.আলম হোসাইন এর সভাপতিত্বে সকালে জাতীয় পতাকা উত্তোলন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ।পুষ্প মাল্য অর্পণ শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারের সকল সদস্যের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।এসময় বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ও ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

মটমুড়া ইউনিয়ানে জাতীয় শোক দিবস পালনঃনানা আয়োজনের মধ্য দিয়ে মেহেরপুরের গাংনী উপজেলার মটমুড়া ইউনিয়ন পরিষদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন। সোমবার সকালে ইউপি চেয়ারম্যান সোহেল আহমেদ এর সভাপতিত্বে জাতীয় পতাকা উত্তোলন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতীকৃতিতে পুষ্প মাল্য অর্পণ করা হয়।পুষ্প মাল্য অর্পণ শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারের সকল সদস্যের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।এসময় বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ও ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

ষোলটাকা ইউনিয়ানে জাতীয় শোক দিবস পালনঃনানা আয়োজনের মধ্য দিয়ে মেহেরপুরের গাংনী উপজেলার ষোলটাকা ইউনিয়ন পরিষদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন। সোমবার সকালে ইউপি চেয়ারম্যান আনোয়ার পাশার সভাপতিত্বে জাতীয় পতাকা উত্তোলন,জাতি জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও মাদ্রাসার শিক্ষার্থীদের দিয়ে কুরআন পড়ানো হয়।পুষ্প মাল্য অর্পণ শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারের সকল সদস্যের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।এসময় বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ও ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

রাইপুর ইউনিয়ানে জাতীয় শোক দিবস পালনঃনানা আয়োজনের মধ্য দিয়ে মেহেরপুরের গাংনী উপজেলার রাইপুর ইউনিয়ন পরিষদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন। ইউপি চেয়ারম্যান গোলাম সাকলাইন ছেপুর সভাপতিত্বে জাতীয় পতাকা উত্তোলন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে আগত নেতাকর্মীদের মাঝে তাবারক বিতরণ করা হয়।পুষ্প মাল্য অর্পণ শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারের সকল সদস্যের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।এসময় বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ও ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

ধানখোলা ইউনিয়ানে জাতীয় শোক দিবস পালনঃনানা আয়োজনের মধ্য দিয়ে মেহেরপুরের গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়ান পরিষদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন। ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক এর সভাপতিত্বে জাতীয় পতাকা উত্তোলন,জাতি জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত। আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারের সকল সদস্যের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।এসময় বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ও ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

সাহারবাটি ইউনিয়ানে জাতীয় শোক দিবস পালন(ছবি পাওয়া যায়নি)ঃনানা আয়োজনের মধ্য দিয়ে মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটি ইউনিয়ানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন। ইউপি চেয়ারম্যান মশিউর রহমানের সভাপতিত্বে জাতীয় পতাকা উত্তোলন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ করা হয়।পুষ্প মাল্য অর্পণ শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারের সকল সদস্যের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।এসময় বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ও ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত লিখুন :