গাংনীতে জমি সংক্রান্ত বিরোধে মহিলাসহ আহত-৪

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  05:40 PM, 31 December 2020

মেহেরপুরের গাংনী উপজেলার নওদা মটমুড়া গ্রামে শরিকানা জমিসংক্রান্ত বিরোধে একই পরিবারের মহিলাসহ চার জন আহত হয়েছেন। আহতরা গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। আহতরা হলেন মটমুড়া গ্রামের ছের আলীর স্ত্রী আরজিয়া খাতুন(৬০), খোকনের স্ত্রী সেলিনা খাতুন(২৯) ছের আলী(৭০) খোকন(৩০) ও শাখাওয়াত হোসেন (২৫)। গত সোমবার দুপুরে এঘটনা ঘটে।

আহত খোকন আলী জানান, আমার পিতা ছের আলী পৈর্তৃক সম্পত্তির সাড়ে চারকাঠা অশ পেয়েছেন। অংশ মোতাবেক আমাদের অন্য চাচা ও চাচাতো ভাইয়েরা তিন কাঠা দখল দিয়েছে। দশ বছর যাবত দেড় কাঠা জমি দখল দেইনি।

এবিষয়ে আমরা আমাদের চাচাদের সাথে কথা বলতে গেলে খলিলুর রহমানের ছেলৈ জিল্লুর রহমান,শহিদুল ইসলাম,জিল্লুর রহমানের ছেলে একলাচুর রহমান লোহার রড ও হাসুয়া দিয়ে মারধরকরে রক্তাক্ত জখম করে।

স্থানীয়রা আমাদের উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এব্যপারে ওই দিন গাংনী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়। অভিযোগের ভিত্তিতে একজন এসআই তদন্ত করে বিষয়টি মিমাংসার জন্য পরামর্শ দেন।

এবিষয়ে শহিদুর ইল আসলাম বলেন, আমাদের পৈত্তিব সম্পত্তি নিয়ে বিরোধ ঠিকই কিন্তু আহতরা সকলেই আমাদেরই আতœীয়। তাদের সাড়ে চার কাঠা জমির মধ্যে তিনকাঠা জমি দেয়া হয়েছে বাকী দেড় কাঠা জমি অন্যের দখলে থাকায় দেয়া হয়নি এছাড়াও ওই জমি নিয়ে প্রতিবেশি একজনের সাথে আদালতে মামলা চলছে।

খোকন আর শাখাওয়াত আমাদের মারধর করতে আসলে তাদের মারধর করা হয়েছে এসময় আমি বাড়ি ছিলামনা বামুন্দি বাজারে বাজর করতে গিয়েছিলাম। বিষয়টি মিমাংসার প্রক্রিয়া চলছে ।

অভিযোগের তদন্ত করে লিখিত প্রতিবেদন দিয়েছেন বলে জানান গাংনী থানার এসআই জান্নাত। তবে বিষয়টি যাচাই করে আইনগত ব্যবস্থা নেবেন বলে জানান গাংনী থানার অফিসার ইনচার্জ বজলুর রহমান।

আপনার মতামত লিখুন :