গাংনীতে এক প্রবাসীর কাছে দাবী করা চাঁদা না পেয়ে বাড়িতে ভাঙচুরের অভিযোগ

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  07:24 AM, 11 August 2022

মেহেরপুরের গাংনীতে এক প্রবাসীর কাছে দাবি করা চাঁদা না পেয়ে বাড়িতে ভাঙচুরে অভিযোগ পাওয়া গেছে। ওই বাড়ীর মালিকের ছেলে আব্দুন নূর তাদের পরিবার ও সম্পদের নিরাপত্তাহীনতা ও আতঙ্কে রয়েছেন বলেও জানিয়েছেন।

গতকাল মঙ্গলবার (৯ আগষ্ট) রাত পৌনে ৮টার দিকে মেহেরপুর জেলার গাংনী পৌর এলাকার ৮ নম্বর ওয়ার্ডের বাগান পাড়ার সৌদি আরব প্রবাসী আয়ের উদ্দিনের বাড়িতে এ ঘটনা ঘটে।

সৌদি আরব প্রবাসী আয়েন উদ্দিনের ছেলে আব্দুন নুর জানান, তিনি ও তার পিতা সৌদি আরবে থাকেন। প্রায় এক মাস আগে তিনি ও তার পিতা ছুটিতে দেশে এসেছেন। প্রবাসে থাকাকালীন অবস্থায় গাংনী উপজেলার কসবা গ্রামের ফজল মোল্লার ছেলে সাফিউল ইসলাম নামের এক ব্যক্তিকে তিনি সৌদি আরবে নিয়ে যান। সেখানে তার প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করা হয়েছিল। কিন্তু মাত্র ছয় মাস পর তার পিতা অসুস্থতার কারণ দেখিয়ে দেশে ছুটিতে চলে আসেন। তারপর তিনি আর সৌদি আরবে ফিরে যান নাই। অথচ তার পিতা আয়েন উদ্দিন প্রায় একমাস আগে বাড়িতে ফিরে এসেছেন। এ সংবাদ শুনে গতকাল মঙ্গলবার রাত পৌনে ৮ টার দিকে গাংনী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের বাগান পাড়ায় ভবনের ৪ তলাতে ওই সাফিউল ইসলাম বহিরাগত লোকজন সাথে নিয়ে এসে বিদেশে যাওয়ার সমস্ত টাকা ফেরত চেয়ে ভয় ভীতি দেখায়। এক পর্যায়ে ভবনের চতুর্থ তলায় অনধিকার প্রবেশ করে গালাগাল ও ডাইনিং টেবিলের গ্লাস, টিভি, কম্পিউটার ও সিসি ক্যামেরা ভাংচুর ও তাণ্ডব চালায়। এ বিষয়ে আব্দুন নূর বাদী হয়ে গাংনী থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে সাফিউল ইসলাম জানান, তিনি আয়েন উদ্দিনের মাধ্যমে বিদেশে গিয়ে বড় অংকের টাকা ক্ষতিগ্রস্ত হয়েছেন। সেই টাকা ফেরতের ব্যাপারে তিনি আয়েন উদ্দিনের বাড়িতে কথা বলতে গিয়েছিলেন। কিন্তু তিনি বাড়িতে না থাকায় তার ছেলে আব্দুন নূর বুধবার সকালে বিষয়টি নিয়ে আলোচনায় বসবেন বলে জানিয়েছিলেন। ওই কথা শুনে শাফিউল বাড়ি থেকে চলে আসেন। অথচ আজ বুধবার সকালে তিনি জানতে পারেন আয়েন উদ্দিনের বাড়িতে ভাঙচুর করা হয়েছে এবং তার ছেলে আব্দুন নুর বাদী হয়ে গাংনী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। শাফিউল ইসলাম আরো জানান, আমি যাতে আমার টাকা ফেরত না পাই সেজন্যই এই নাটক সাজানো হয়েছে। সাফিউল ইসলামও আয়েন উদ্দিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।

আপনার মতামত লিখুন :