গাংনীতে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৩১

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  08:20 PM, 18 October 2021

মেহেরপুরের গাংনী উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে মােট প্রার্থী ২৭১ জন। এর মধাে চেয়ারম্যান পদে ৩১জন,সাধারণ সদস্য (মেম্বর) পদে ১৮৪জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫৬জন তাদের মনােনয়ন (জমা) দাখিল করেছেন।

রবিবার (১৭ অক্টোবর) মনোনয়নপত্র দাখিলের ছিল শেষ দিন। শেষ দিনের হিসাব অনুযায়ী ৩টি পদে মােট ২৭১জন তাদের মনােনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রার্থীসহ সতন্ত্র প্রার্থী হিসাবে বেশ কয়েকজন ৩ টি পদে মনােনয়নপত্র দাখিল করেছেন।

এছাড়াও সতন্ত্র প্রার্থী হিসেবে প্রায় সবগুলো ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন বিএনপির কয়েক নেতা। ইতােমধাে তাদের মনােনয়নপত্র দাখিল করেছেন। সরেজমিনে জানা যায়,দ্বিতীয় ধাপে আগামী ১১ নভেম্বর দেশের ৮৪৮টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আওতায় রয়েছে গাংনী উপজেলার কাথুলী, তেঁতুলবাড়ীয়া, বামন্দী, মটমুড়া ও সাহারবাটী ইউনিয়ন পরিষদ। এর মধ্যে তেঁতুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সর্বোচ্চ ৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

এদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের মনােনিত প্রার্থী আব্দুল্লাহ-আল মামুন, সতন্ত্র প্রার্থী নাজমুল হুদা বিশ্বাস, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মনােনিত প্রার্থী এনামুল হক, সতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা জাহাঙ্গীর আলম, সতন্ত্র প্রার্থী আনিনুল বারী, আব্দুস সাত্তার, শরিফুল ইসলাম, রতন আলী ও আমজাদুল আলম। এ ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪৩ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন । কাথুলী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করবেন বলে জানা গেছে। এরা হলেন-কাথুলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগের মনােনিত প্রার্থী গোলজার হোসেন, সতন্ত্র প্রার্থী হিসেবে ইউপির বর্তমান চেয়ারম্যান মিজানুর রহমান রানা, সিহাব আলী, আবুল বাসার, বিএনপি নেতা জাফর আকবর ও সতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম। এছাড়াও সাধারণ সদস্য পদে ৩১জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন ।

সাহারবাটী ইউপিতে চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরা হলেন- আওয়ামী লীগের মনােনিত প্রার্থী মশিউর রহমান, সতন্ত্র প্রার্থী ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম টুটুল,সাবেক ছাত্রলীগ নেতা তৌহিদুল ইসলাম,জাতীয় পার্টির মনােনিত প্রার্থী বাবলুর রহমান, সতন্ত্র প্রার্থী ছানারুল ইসলাম, বিএনপির নেতা বাসীরুল আজিজ হাসান ও সতন্ত্র প্রার্থী হিসেবে আলাউদ্দীন। সাধারণ সদস্য পদে ২৯ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন ।

এদিকে এ ইউপি থেকে বর্তমান চেয়ারম্যান গোলাম ফারুক গত নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছিলেন। দলীয় মনোনয়ন না পাওয়ায় তিনি এবার নির্বাচন করছেন না বলে জানা গেছে। বামন্দী ইউপিতে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দাখিল করেছেন । এরা হলেন- আওয়ামী লীগের মনােনিত প্রার্থী ওবাইদুর রহমান কমল, সতন্ত্র প্রার্থী আজিজুল হক বিশ্বাস, সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা আব্দুল আওয়াল,শ্রমিকলীগ নেতা হবিবুর রহমান হবি, মেহেদী হাসান ও সোহেল রানা। বর্তমান চেয়ারম্যান শহিদুল ইসলাম বিশ্বাস আওয়ামী লীগের মনোনয়ন পাননি। এবং তিনি নির্বাচনে অংশ গ্রহণ করবেন না বলে জানা গেছে ।

এ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪২ ও ১০ জন সংরক্ষিত মহিলা সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। মটমুড়া ইউপিতে চেয়ারম্যান পদে মাত্র ৩ জন প্রার্থী হচ্ছেন বলে জানা গেছে।

এরা হলেন- আওয়ামী লীগের মনােনিত প্রার্থী আবুল হাসেম, জাতীয় পার্টি প্রার্থী আব্দুস সালাম ও সতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান সোহেল আহম্মেদ মনোনয়নপত্র দাখিল করেছেন। সাধারণ সদস্য পদে ৩৯ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। গাংনী উপজেলা নির্বাচন অফিসার আব্দুল আজিজ জানান, ২০ অক্টোবর মনোনয়নপত্র বাছাই এবং ২৬ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। এদিকে, ইউপি নির্বাচনের তফসিল ঘােষণার পর থেকে এসব ইউনিয়নের গ্রামগুলােতে নির্বাচনী আমেজ লক্ষ্য করা গেছে।

আপনার মতামত লিখুন :