গাংনীতে আগুনে পুড়লো পাট, ব্যবসায়ীর মাথায় হাত

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  08:44 PM, 09 March 2023

মেহেরপুরের গাংনীতে পাটের গুদামে আগুন লেগে পুড়লো ব্যবসায়ীর পাট।বৃহস্পতিবার (০৯ মার্চ) সকাল ১০ টার দিকে উপজেলার দেবীপুর গ্রামে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।অগ্নিকাণ্ডে প্রায় ৬০ হাজার টাকার পাট পুড়েছে বলে জানান ব্যবসায়ী জাহাঙ্গীর আলম।

স্থানীয়রা জানান,পাটের গুদামে আগুন লেগেছে এমন চিৎকার শুনে বাজারের লোকজন ছুটে আসে। সবাই একসাথে চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে কিন্তু তার আগেই অনেক পাট পুড়ে যায়।পরে সংবাদ পেয়ে বামন্দী ফায়ার সার্ভিস স্টেশনের টিম ঘটনা স্থলে পৌছায়।

পাট ব্যবসায়ী জাহাঙ্গীর আলম বলেন,আমি সকালে পাটের ঘরে গিয়ে পাট দেখে এসেছি। তারপরে কিছুক্ষণ পরেই শুনতে পায় আগুন ধরে গেছে।আমি দ্রুত ঘটনা স্থলে এসে দেখি অনেক পাট পুড়ে গেছে।
বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।
আগুনে প্রায় ৬০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।দ্রুত আগুন নিয়ন্ত্রণে না আসলে ঘরের সমস্ত পাট পুড়ে যেত।

তিনি আরো বলেন,পাটের বর্তমান বাজারদর ২ হাজার টাকা মণ।এখন পাট বিক্রয় করলে অনেক টাকা লোকসান হয়ে যাবে।পাট কেনা আছে ২৩’শ- ২৪’শ টাকা মণ।আজকের মধ্যে আবার আগুন ধরে পুড়ে গিয়ে বড় ক্ষতির সম্মুখীন হলাম।পাটের বাজার ভালো না হলে অনেক টাকা লোকসান গুনতে হবে।

বামন্দী ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইছাহক আলী জানান,অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনা স্থানে পৌঁছায়।তবে আমরা যাওয়ার আগেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় স্থানীয়রা।

তথ্য ও ছবিঃজাহিদ মাহমুদ 

আপনার মতামত লিখুন :