গাংনীতে আগুনে ঝলসানো শিশু মরিয়মের পাশে পরিবর্তনের মেহেরপুর

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  12:12 AM, 08 May 2022

মোমবাতির আগুনে ঝলসে যাওয়া অসহায় শিশু মরিয়ম খাতুনের (৭) চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা দেয়া হয়েছে। শনিবার বিকালে মরিয়ম খাতুনের বাড়ি গাংনী পৌর শহরের ফতাইপুরে তার স্বজনদের হাতে ১০ হাজার টাকা তুলে দেন পরিবর্তনের মেহেরপুর গ্রুপের প্রধান মো: সাইদুর রহমানরে মা নুরজাহান বেগম।
প্রতিবেশিরা বলেন, গাংনী পৌরসভাধীন ৬ নং ওয়ার্ডে ফতাইপুর গ্রামের দিনমুজুর খোকনের মেয়ে মরিয়ম খাতুন গত ২২ এপ্রিল মোমবাতির আগুন তার শরীরের থাকা জামা কাপড়ে লেগে বুক ও পেটের বেশির ভাগ অংশ পুড়ে যায়। আর্থিক সচ্ছলতা না থাকায় গাছগাছড়া দিয়ে চিকিৎসা করছে। স্থানীয়দের সহযোগিতায় কোন মতে অভাব অনটনের মাঝে চলছে মরিয়ম খাতুনদের জীবন সংসার।
স্থানীয় কাউন্সিলর নাসির উদ্দীন জানান,ভাঙ্গাচোরা ঘরে মরিয়ম খাতুনের বাবা মা দাদদাদী একত্রে বসবাস করে। মরিয়ম খাতুনের মা অনেকটাই মানষিক প্রতিবন্ধী। মরিয়মের বাবারও শরীর দূর্বলতা থাকার কারনে ঠিকমত কাজকর্ম করতে পারেনা। প্রতিবেশিদের দেয়া সহযোগিতায় কোন রকম চলে সংসার তাদের। তাদের ঠিকমত খাবার জোটেনো কিভাবে চিকিৎসা করাবে এই নিয়ে বড় দুশ্চিন্তায় পড়েছে পরিবারটি। তিনি আরো বলেন, আর্থিক সহযোগিতার পাশাপাশি সার্বক্ষনিক যোগাযোগ রাখছেন তিনি। শিশু মরিয়ম খাতুনের চিকিৎসায় বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন তিনি।
মো: সাইদুর রহমানের রত্নগর্ভা মা সমাজসেবক নুরজাহান বেগম বলেন, মরিয়ম খাতুনের ঘরবাড়ির অবস্থা নাজুক। একটু ঝড়বৃষ্টি হলেই পানিতে ভরে যায় ঘর। চিকিৎসা সেবা নেওয়ার মত কোন আর্থিক অবস্থা তাদের নেই। একদিকে চিকিৎসার খরচ অন্য দিয়ে খাদ্য সংকট সব মিলিয়ে মরিয়ম খাতুনের পরিবারের সদস্যরা রয়েছে অনাহারে অর্ধহারে। বিত্তবানদের আর্থিক সহযোগিতা পেলে চিকিৎসার পাশাপাশি একটি ঘরের ব্যবস্থা করা সম্ভব হতো।
শিশু মরিয়মের দাদি জাহেদা খাতুন বলেন,অসহায়ত্বের কথা জানতে পেয়ে সাহারবাটি ইউপির প্রয়াত চেয়ারম্যান বজলুর রহমানের স্ত্রী নুরজাহান বেগম চিকিৎসার জন্য ১০ হাজার টাকা দিয়ে গেছে।
পরিবর্তনের মেহেরপুর গ্রুপের প্রধান সমাজ সেবক মো: সাইদুর রহমান বলেন,অর্থাভাবে চিকিৎসা করতে না পেরে বিছানায় ছটফট করছে ছোট শিশু মরিয়ম এমন সংবাদ পাওয়ার পর বিষয়টি গাংনীর একজন কৃতি সন্তান কে জানানো হলে তিনি তার জাকাত ফান্ড থেকে ৯ হাজার টাকা দিয়েছে। আরো ১ হাজার টাকা যোগ করে তিনি অসহায় পরিবারের জন্য মোট ১০ হাজার টাকা পাঠিয়েছেন। পাশাপাশি মরিয়মের উন্নত চিকিৎসার জন্য সার্বিক পরামর্শের পাশাপাশি সহযোগিতার আশ্বাস দেয়া হয়েছে। অসহায় পরিবারের পাশে দাঁড়াতে সকল শ্রেনীপেশার মানুষের প্রতি আহবান জানান তিনি।
উল্লেখ্য : “প্রতিহিংসা দূরে রাখি ভালোবাসার সমাজ গড়ি”এই প্রতিপাদ্য পরিবর্তনের মেহেরপুর অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে মানবসেবায় কাজ করছে।

আপনার মতামত লিখুন :