কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর: আটক ৪

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  05:15 PM, 06 December 2020

সিসিটিভির ফুটেজ দেখে কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় মাদ্রাসাছাত্রসহ ৪ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শনিবার গভীর রাতে কুষ্টিয়ার যুগিয়া এলাকার ইবনে মাকসুদুল মাদ্রাসা থেকে তাদের আটক করা হয়।

বঙ্গবন্ধু ভাস্কর্য ভাংচুরের ঘটনায় জড়িত আবু বক্কর ও নাহিদ এই মাদ্রাসার শিক্ষার্থী । আলামিন ও ইউসুফ কুষ্টিয়া সদরের জুগিয়া এলাকার একই মাদ্রাসার শিক্ষক।

কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভির আরাফাত জানান, সিসিটিভির ফুটেজ দেখে এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়েছে।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, শুক্রবার রাত ২টা ১৬ মিনিটে জুব্বা ও টুপি পরিহিত দুই যুবক মই বেয়ে নির্মাণাধীন ভাস্কর্যের ওপর উঠে শক্ত কিছু দিয়ে ভাঙচুর করছে। কয়েক সেকেন্ড ভাঙচুর শেষে তারা মই বেয়ে নিচে নেমে নির্বিঘ্নে চলে যাচ্ছে।

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনার পর কুষ্টিয়া শহরে জেলা বিএনপি কার্যালয়ে দফায় দফায় ভাঙচুর ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিনের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটে। হামলার ছবি তুলতে গিয়ে দুই গণমাধ্যমকর্মী আহত হয়েছেন। তাদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরসহ কুষ্টিয়া শহরে বেশ কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে যাওয়ায় জেলা শহরে নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

আপনার মতামত লিখুন :