কুষ্টিয়া দৌলতপুর খুনের দায়ে বাবা-ছেলের যাবজ্জীবন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  06:34 PM, 12 September 2022

কুষ্টিয়ার দৌলতপুরের হত্যা মামলায় লিয়াকত আলী এবং আশারত আলী নামে দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। তারা সম্পর্কে বাবা-ছেলে। একইসঙ্গে তাদের ২৫ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

এছাড়া মামলায় এনামুল এবং মিন্টু নামে দুই আসামিকে ১০ বছরের কারাদণ্ড ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া লিটন, রুবেল এবং লালচাঁদ নামে তিন আসামিকে ৩ বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. তাজুল ইসলাম এই রায় ঘোষণা করেন। এসময় দণ্ডপ্রাপ্ত আসামিরা সবাই আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের জেলা কারাগারে পাঠানো হয়।

অপরাধ প্রমাণিত না হওয়ায় আটজনকে বেকসুর খালাস দেওয়া হয়।

কুষ্টিয়া জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. অনুপ কমার নন্দী এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ এবং এজাহার সূত্রে জানা যায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পূর্ব বিরোধের জেরে ২০১৪ সালের ১১ জুন বিকেলে দৌলতপুর উপজেলার সংগ্রামপুর গ্রামের মুক্তার হোসেনের ছেলে সাইফুল ইসলামকে কুপিয়ে হত্যা করা হয়। এই ঘটনায় সাইফুলের বড় ভাই শহিদুল ইসলাম বাদী হয়ে ১৫ জনকে আসামি করে দৌলতপুর থানায় একটি হত্যা মামলা করেন। সেই মামলায় দীর্ঘ তদন্ত শেষে ২০১৪ সালের ১৮ নভেম্বর আদালতে চূড়ান্ত তদন্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কুষ্টিয়া সিআইডি পুলিশের পরিদর্শক আকিদুল ইসলাম। আটজনের সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার মামলাটির রায় ঘোষণা করেন আদালত।

আপনার মতামত লিখুন :