করোনাকালীন সময়ে ক্লাস পরিচালনার সংবাদ পরিবেশন করায়,মেহেরপুর প্রেস’র বিরুদ্ধে সংবাদ সম্মেলন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  02:01 AM, 03 February 2021

সরকারি বিধি ভঙ্গ করে করোনাকালীন সময়ে ক্লাস পরিচালনার সংবাদ পরিবেশন করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি (বিসিডি এস) মেহেরপুর জেলা শাখা। মঙ্গলবার বিকাল সাড়ে ৩ টার দিকে মেহেরপুর প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে বিসিডিএস মেহেরপুর জেলা শাখার সভাপতি মো. আনারুল মিয়া স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন বিসিডিএস’র মুখপাত্র ও সংগঠনের নির্বাহী সদস্য রাকিবুল হাসান রনো।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, করোনাকালীন সময়ে বাংলাদেশ ফার্মেসী কাউন্সিলের সাময়িক স্থগিতকৃত ফার্মেসী সার্টিফিকেট কোর্স মেহেরপুর সহ সমগ্র বাংলাদেশে চালু হয়েছে। তাই আলীয়া মাদ্রাসার একটি হল রুম ব্যবহারের জন্য কর্তৃপক্ষের মৌখিকভাবে অনুমতি গ্রহন করে পুনরায় চালু করা হয়েছে।

কিন্তু গত ২৯ জনুয়ারি ২০২১ ইং তারিখে অনলাইন পোর্টাল নিউজ ‘মেহেরপুর প্রেস’ এর নামধারী জনৈক মিজানুর রহমান জনি ও তার অনুগামী কিছু বখাটে ছেলেরা আকস্মিক প্রশিক্ষণ ক্লাসে উপস্থিত হয়ে ভিতি সঞ্চার করে এবং আমাদের প্রশিক্ষক মোছা. জেসমিন আরা ম্যাডামের সাথে অসৌজন্যমূলক আচরণ করে এবং লাইভে ভিডিও ধারণ করে তা ইন্টারনেটে ছেড়ে দেয়। এতে এই দুই ব্যাচে অংশগ্রহনকারী ছাত্র-ছাত্রীদের মধ্যে ভিতির সঞ্চার হয়। সরকারি এই প্রশিক্ষণ কার্যক্রম সম্পর্কে এখনো পর্যন্ত অপপ্রচার চালানো হচ্ছে। এই ফার্মাসিস্ট প্রশিক্ষণ কোর্স চালুর মাধ্যমে মেহেরপুর জেলা সহ এর আশেপাশের সকল মানুষ উপকৃত হচ্ছে।

সংবাদ সম্মেলনে বক্তারা সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল আমাদের শুধু মনিটরিং করার দায়িত্ব দিয়েছে। এখানে আমরা কোন অতিরিক্ত টাকা নিইনা। সব টাকা ব্যাংকে জমা হয়।

‘মেহেরপুর প্রেস’ এর সম্পাদক ও প্রকাশক মিজানুর রহমান জনি বলেন, আমি জাতীয় দৈনিক গনকন্ঠের মেহেরপুর জেলা প্রতিনিধি। তাছাড়া মেহেরপুর প্রেস’র গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিয়ম মেনে অনুমতির আবেদন করা আছে। ‘মেহেরপুর প্রেস’ গণমানুষের কথা বলে এবং বলবে। তাই বর্তমানে করোনাকালীন সময় সকল প্রকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সরকারি নির্দেশ রয়েছে। আগামী ১৪ ফেব্রæয়ারির পূর্বে কোন শিক্ষা প্রতিষ্ঠান চালু করা যাবেনা। কিন্তু বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি (বিসিডি এস) মেহেরপুর জেলা শাখা করোনাকালীন সময়ে তাদের ক্লাস চালু রেখেছে। এ বিষয়ে ‘মেহেরপুর প্রেস’ লাইভ ও সংবাদ প্রকাশ করেছে। সেইসাথে বিভিন্ন সাংবাদিক লাইভ ও সংবাদ পরিবেশন করেছে।

উদাহরণ স্বরুপ বলতে পারি গাংনীর চোখ, প্রথম রাজধানী, মেহেরপুর৭১, বাংলাদেশ প্রতিদিন, দৈনিক সময়ের সমীকরণ, দৈনিক আমার সংবাদ, দৈনিক চিত্র, দৈনিক গণকন্ঠ সহ বিভিন্ন পত্রিকায় সংবাদটি প্রকাশ হয়েছে। কিন্তু শুধুমাত্র উদ্দেশ্য প্রনোদিতভাবে মেহেরপুর প্রেস’র মানহানি করতে এ সংবাদ সম্মেলন করা হয়েছে। এযেন ধান ভাংতে শিবের গান। সেসময় বিসিডিএস মেহেরপুর জেলা শাখার অফিস সহকারী মতিউল হক সাংবাদিকদের বলেন, এটা কোন যাতা মাতা কোর্স নয়, ডিসিরও ক্ষমতা নেই ক্লাস বন্ধ করার।

বিষয়টা চোরের মায়ের বড় গলার মতো। তাছাড়া মাদ্রাসার অধ্যক্ষ একাধিক সাংবাদিকদের মোবাইলে ও লাইভে বলেন মাদ্রাসা কর্তৃপক্ষের অনুমতি বিহীন জোর করে শ্রেণি কক্ষ দখল করে তারা ক্লাস পরিচালনা করছে। তারপরও কি আমরা মিথ্যা বলছি? আমাদের লাইভ দেখলেই প্রমাণ হবে।

তিনি আরও বলেন, এসময় মেহেরপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি সহ বিভিন্ন সংবাদিকরা ছিলো। এই সকল সাংবাদিকদের উশৃঙ্খল বখাটে সন্ত্রাসী বলেছে। তাতে সাংবাদিকদের মানহানি হয়েছে। সেখানে শতাধিক ছাত্র-ছাত্রী সহ বিসিডিএস এর প্রশিক্ষক কর্মকর্তারা ছিলো, তারা আমাদের আটক করে আইন প্রয়োগকারী সংস্থার হাতে তুলে দিলো না কেন?

মেহেরপুর রির্পোর্টাস ক্লাবের সাধারণ সম্পাদক আতিক স্বপন বলেন, করোনাকালীন সময়ে ক্লাস পরিচালনা করার নিউজ প্রকাশ করে বিষয়টি সরকারের যথাযথ কর্তৃপক্ষের নজরে আনা হয়েছে বলে আমি মনে করি। সেইসাথে সাংবাদিকদের বিরুদ্ধে লিখিত মানহানিকর মন্তব্য করায় আমি এর তীব্র নিন্দা জানায়।

আপনার মতামত লিখুন :