২১আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে মেহেরপুর আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  08:12 PM, 21 August 2020

শোকবিহ্বল জাতি শ্রদ্ধাবনত চিত্তে শুক্রবার ইতিহাসের ভয়াবহতম ২১ আগস্ট গ্রেনেড হামলার ১৬তম বার্ষিকীকে মেহেরপুর জেলা আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বাসভবনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হালিম। আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পিরোজপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, দপ্তর সম্পাদক মকলেছুর রহমান খোকন, সদস্য ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য শামীম আরা হীরা, প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ দপ্তর সম্পাদক গোলাম কিবরিয়া বুলু, সদর থানা যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন আনু,শহর যুবলীগের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ, যুবলীগ নেতা শামীম হোসেন, কেন্দ্রীয় আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রন্টু জোয়াদ্দার, জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম রাজিব সহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এসময় বক্তারা বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ২০০৪ সালের এইদিনে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী শান্তি সমাবেশে গ্রেনেড হামলা চালানো হয়।আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে বিএনপি-জামায়াত তথা চার দলীয় জোট সরকার রাষ্টযন্ত্র ব্যবহার করে নৃশংসতম গ্রেনেড হামলা চালায়। বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনা এবং আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় কয়েকজন নেতা সেদিন অল্পের জন্য এই ভয়াবহ হামলা থেকে বেঁচে গেলেও মহিলা আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক বেগম আইভি রহমান ও অপর ২৪ জন এতে নিহত হন। এছাড়াও এই হামলায় আরো ৪শ’ জন আহত হন। আহতদের অনেকেই চিরতরে পঙ্গু হয়ে গেছেন। তাদের কেউ কেউ আর স্বাভাবিক জীবন ফিরে পাননি।

আপনার মতামত লিখুন :