রেজুলেশনে প্রার্থীর নাম ছাড়া স্থানীয় সরকার নির্বাচনের মনোনয়নপত্র দেয়া হবে না

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  12:13 AM, 18 September 2020

স্থানীয় সরকার নির্বাচনে জেলা, উপজেলা এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের রেজুলেশনে প্রার্থীর নাম ছাড়া মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে না বলে নোটিশ টানিয়ে দিয়েছে দলটি। সম্প্রতি ৫টি উপ-নির্বাচনে ১৪১ জন মনোনয়নপত্র সংগ্রহ করার কারণে স্থানীয় নির্বাচনে প্যানেল করে লাগাম টেনে ধরার চেষ্টা করছে আওয়ামী লীগ।

গত ১৬ সেপ্টেম্বর থেকে ৩ জেলা, ৯ উপজেলা ও ৬১ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের আবেদনপত্র বিতরণ ও জমার কার্যক্রম শুরু করে আওয়ামী লীগ। যা চলবে ২০ সেপ্টেম্বর পর্যন্ত। তবে ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্থানীয় প্যানেল থেকে নির্বাচন করার বিধান থাকায় এখনও মনোনয়নপত্র বিক্রি হয়নি।

জানা গেছে, স্থানীয় সরকার নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের বিষয়টি নিয়ন্ত্রণে রাখতেই আওয়ামী লীগের গঠনতন্ত্রের বাধ্যবাধকতা অনুসরণ করা হয়েছে। ফলে যে কেউ চাইলেই মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন না। জেলা, উপজেলা এবং ইউনিয়ন আওয়ামী লীগ থেকে যাদের নামের তালিকা পাঠানো হবে, তারাই মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন।

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান বলেন, দলের গঠনতন্ত্রের বিধান অনুযায়ী মনোনয়নপত্র বিক্রি হচ্ছে। স্থানীয় নির্বাচনে মনোনয়ন পেতে জেলা, উপজেলা ও ইউনিয়ন দলীয় সভাপতি ও সম্পাদকের মনোনিত প্রার্থীরাই ফরম সংগ্রহ করতে পারবেন।

সূত্রঃআমাদের সময় ডটকম

আপনার মতামত লিখুন :