মেহেরপুরে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন পুলিশ পাঠিয়ে মাইক বন্ধ করল ইউএনও

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  11:51 PM, 20 February 2024

চ্যানেল24 এর স্টাফ রিপোর্টার রাশেদুজ্জামান ও দৈনিক জবাবদিহি পত্রিকার মেহেরপুর প্রতিনিধি সিরাজুদ্দোজা পাভেল এর উপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে মানববন্ধন চলাকালীন সময়ে পুলিশ পাঠিয়ে মাইক বন্ধ করে দিল মেহেরপুরের গাংনী উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) প্রিতম সাহা। মঙ্গলবার(২০ ফেব্রুয়ারি) সকালে গাংনী উপজেলা প্রেসক্লাবের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা গেছে, মানববন্ধন চলাকালীন সময়ে গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রিতম সাহা, গাংনী থানার ওসি তাজুল ইসলামকে ফোন দিয়ে মাইক বন্ধ করার জন্য পুলিশ পাঠাতে বলেন। মানববন্ধন কর্মসূচি চলাকালিন সময় গাংনী থানার এস আই তৌহিদ উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহার উদ্ধৃতি দিয়ে মাইক বন্ধ করার জন্য বলেন। বিষয়টি নিয়ে সাংবাদিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা বলেন, মাইক বাজানোর কারণে এসএসসি পরীক্ষার্থীদের সমস্যা হতে পারে এ কারণে পুলিশ পাঠিয়ে মাইক বন্ধ করতে বলা হয়েছে। পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষার কেন্দ্রের
আশেপাশে ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার সহ বিভিন্নভাবে বিজ্ঞাপন প্রচারণা করা হচ্ছে এগুলো কেন বন্ধ করা হচ্ছে না, সাংবাদিকদের এমন প্রশ্নের কোন মন্তব্য করতে রাজি হননি।

গাংনী উপজেলা প্রেসক্লাবের সভাপতি এমএ লিংকনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এম এ খালেক।

প্রধান অতিথির বক্তব্যে এম এ খালেক বলেন, সাংবাদিকদের উপর হামলার ঘটনার সাথে জড়িত দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে।

মানববন্ধনে রাজনৈতিক ব্যক্তিত্ব, সামাজিক সাংগঠনের ব্যক্তি, বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের প্রধানরাসহ প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্যঃ গেল ১২ ফেব্রুয়ারী আমঝুপি মানব উন্নয়ন কেন্দ্র (মউক) সংস্থা অফিসের সামনে সড়ক দূর্ঘটনার সংবাদ সংগ্রহকালে নিউজ24 এর স্টাফ রিপোর্টার রাশেদুজ্জামান ও দৈনিক জবাবাদিহি পত্রিকার জেলা প্রতিনিধি সিরাজুদ্দোজা পাভেল দূর্বৃত্তদের হাতে হামলার শিকার হন। এই নিয়ে সাংবাদিকরা বিভিন্ন প্রতিবাদ কর্মসুচি পালন করে আসছে।

আপনার মতামত লিখুন :