মেহেরপুরে সাংবাদিকের উপর হামলা ও ক্যামেরা ভাংচুর ঘটনায় তদন্ত কমিটি গঠন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  04:05 PM, 09 November 2020

মেহেরপুরে সাংবাদিকদের মারধর ও ক্যামেরা ভাংচুর ঘটনায় এক সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। রোববার সন্ধ্যায় সাংবাদিকদের সঙ্গে আলোচনা সভার পর এ তদন্ত কমিটি গঠন করেন জেলা প্রশাসক ড. মুনসুর আলম খান। তিনি জানিয়েছেন, ঘটনার সুষ্ঠু তদন্ত করতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তুষার কুমারকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়া বিষয়টি জনপ্রশাসন প্রতিমন্ত্রী, বিভাগীয় কমিশনার ও সমাজসেবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে। এর আগে জেলায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে উদ্ভূত পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা করেন তিনি।

এসময় মেহেরপুর প্রেসক্লাবের সভাপতি ফজলুল হক মন্টু, উপদেষ্টা তুহিন আরণ্য,সম্পাদক আলামিন হোসেন সহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য :রবিবার সকাল ১১ টায় অনিয়ম দূর্নীতির সংবাদ সংগ্রহ করতে গেলে ডিবিসি নিউজের মেহেরপুর প্রতিনিধি আবু আক্তার করন ও ডিবিসি নিউজের ক্যামেরা পার্সন ও বিডি রয়টার্স ডটকমের প্রতিনিধি জাকির হোসেন সংবাদ সংগ্রহের জন্য মেহেরপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের পৌছালে আকস্মিক ভাবে উপ-পরিচালক মোঃ আব্দুল কাদেরের নেতেৃত্বে তার সহযোগিরা হামলা চালিয়ে মারধর করার পর ক্যামেরা ও কডলেস মাইক্রোফোন ভেঙে দেয়।

এরপর দুটি ম্যামোরি কার্ড ও নগত ৭ হাজার টাকা ছিনিয়ে নিয়ে অফিস কক্ষে আটকে রাখে তাদের। পরে অন্যান্য সংবাদকর্মী ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার করে। এ ঘটনায় আবু আক্তার মেহেরপুর সদর থানায় একটি জিডি করেছে।

আপনার মতামত লিখুন :