মেহেরপুরে দু’দিনে ৩জনের অস্বাভাবিক মৃত্যু

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  06:05 PM, 24 September 2020

মেহেরপুর ও গাংনীতে চলতি দু’দিনে দুইজন শিশুসহ ৩জনের অস্বাভাবিক ভাবে মৃত্যু হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) মেহেরপুর জেলার গাংনী উপজেলার তেঁতুলবাড়ীয়া ইউনিয়নের সীমান্তবর্তি সহড়াতলা গ্রামে পানিতে ডুবে আলিফ হোসেন (৯) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। শিশু আলিফ সহড়াতলা গ্রামের জিল্লুর রহমানের ছেলে।
বৃহস্পতিবার বিকেলে সহড়াতলা গ্রামের আয়তাল মহুরার পুকুর থেকে শিশু আলিফের মরদেহ উদ্ধার করে স্থানীয় বামন্দী ফায়ার সার্ভিসের সদস্যরা।
স্থানীয়রা জানান আলিফ বৃহস্পতিবার দুপুরে বাড়ির পাশে গ্রামের আইতাল মহুরার পুকুরে খেলার সাথীদের সাথে গোসল করতে গিয়ে ডুবে যায়। তার খেলার সাথীরা বাড়িতে এসে বিষয়টি লোকজনকে জানায়। এসময় গ্রামের লোকজন ওই গভীর পুকুরে তাকে খুঁজে না পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিসের লোকজনকে জানায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ওই পুকুরের তলদেশ থেকে নিখোঁজ আলিফের মরদেহ উদ্ধার করে।

এদিকে, বুধবার (২৩ সেপ্টেম্বর) গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়নের আযান গ্রামে পুকুরে মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে আসিফ হোসেন (১৩) নামের এক স্কুল ছাত্রের মৃত্যু হয়। স্কুল ছাত্র আসিফ মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের খোকসা গ্রামের হাসিবুল ইসলামের ছেলে।আসিফ আযান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।

বুধবার (২৩ সেপ্টম্বর) সন্ধ্যায় আযান গ্রামের জনৈক হায়দার আলীর পুকুর থেকে আসিফের মরদেহ উদ্ধার করে স্থানীয়রা।

স্থানীয়রা জানান বুধবার সকাল ১০টার দিকে আযান গ্রামের হায়দার আলীর পুকুরে স্থানীয় লোকজন মাছ ধরছিল। এসময় তাদের সাথে আসিফও মাছ ধরছিল। পুকুরের গভীর পানিতে আকস্মিক আসিফ ডুবে যায়। তাকে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত খোঁজাখুজির এক পর্যায়ে পানির তলদেশ থেকে মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয়রা আরো জানান পুকুরটির জলাকার বেশ বড়। তাই আসিফকে খুঁজতে বিড়ম্বনা হচ্ছিল।

আসিফ হোসেনের মা আফরোজা খাতুন জানান বেশ কয়েক বছর আগে আসিফের বাবার সাথে আমার সংসার ছাড়াছাড়ি হয়। সে থেকে আমার বাবা ছিয়াম উদ্দীনের বাড়িতে একমাত্র সন্তান আসিফকে নিয়ে বসবাস করছিলাম। সকালে আসিফ পুকুরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হয়। পরে খোঁজাখুজি করে তার মৃত দেহ উদ্ধার করে গ্রামের লোকজন।

অন্যদিকে, মেহেরপুর সদর উপজেলার শোলমারী গ্রামে সাপের কামড়ে আব্দুল ওহাব (৬০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। আব্দুল ওহাব শোলমারী গ্রামের নজর বিশ্বসের ছেলে।

বুধবার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে সাপে কামড়ালে তার মৃত্যু হয়।

স্থানীয়রা জানিয়েছে বুধবার সন্ধ্যার দিকে আব্দুল ওহাব গ্রামের তেরোঘরিয়া বিলের পাশে শােলমারী গ্রামের সেলিম রেজার পুকুর পাহারা দেয়ার কাজে ব্যস্ত থাকার সময় তাকে সাপে কামড় দেয়। পরে সে বিষয়টি বুঝতে পেরে বাড়িতে যায়। এসময় স্থানীয়রা তাকে দ্রুত মেহেরপুর জেনারেল হাসপাতালে নিলে, কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।আজ বৃহস্পতিবার সকালে আব্দুল ওহাবের জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।

আপনার মতামত লিখুন :