মেহেরপুরের দারিয়াপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  09:11 PM, 09 August 2020

মেহেরপুরের মুজিনগর উপজেলার দারিয়াপুর গ্রামে বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।বিট পুলিশিং বাড়ি বাড়ি নিরাপদ সমাজ গড়ি – এই স্লোগান সামনে রেখে মুজিবনগর উপজেলার দারিয়াপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যকমের উদ্ভোধন করা হয়েছে।

আজ রবিবার বেলা সাড়ে ১১টার দিকে মুজিবনগর দারিয়াপুরে এই বিট পুলিশিং কার্যকমের এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপস্থিত জনগনের সামনে মেহেরপুর পুলিশ সুপার এসএম মুরাদ আলী বলেন, মাদক,সন্ত্রাস,জঙ্গীবাদ চুরি ডাকাতি সহ সব ধরনের অপরাধ দমনে পুলিশের সবথেকে বড় সোর্স হলো সাধারন জনগন।

জনগনের সঠিক তথ্যের উপর ভিত্তি করেই পুলিশ কাজ করে। একটা থানার আওতাধীন এলাকায় অনেক সমস্যা থেকে থাকে যা আমরা সকল কিছু জানতে পারি না। তাই সব সময় আপনাদের সহযোগীতা প্রয়োজন। আপনাদের এলাকার যে কোন ঘটনার সঠিক তথ্য পুলিশকে দেবেন। আপনাদের পরিচয় গোপন রেখে পুলিশ কাজ করে যাবে।

বিট পুলিশিং এর বিষয়ে পুলিশ সুপার বলেন, একটা এলাকা নিয়ে একটি থানা গঠিত হয়। সাধারন জনগনকে যে কোন ধরনের সেবা নিতে কষ্ট করে থানায় যেতে হয়। আর যেন কাউকে থানায় যেতে না হয় তাই সকলের দোড় গোড়ায় সেবা পৌছে দিতে আমরা উপজেলার প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং এর উদ্যেগ গ্রহন করেছি। আপনারা যে কোন ধরনের ছোট খাটো সমস্যা এই বিট পুলিশিং এর কার্যলয় থেকে সমাধান করতে পারবেন। এছাড়া আপনার জানেন মেহেরপুর জেলায় ইতিমধ্যে অনেকটা মাদক নির্মূলে চলে এসেছে।

আমরা মাদকাশক্তদের সনাক্ত করন করার জন্য কিট নিয়ে আসার ব্যাবস্থা করছি। কিট আসলে প্রথমে পুলিশের ভিতর যারা মাদকাশক্ত আছে আমরা প্রথমত সেই পুলিশ সদস্যদের ডোপ টেষ্টের মধ্যদিয়ে দিয়ে অভিযান শুরু করবো।

আর যদি কেউ মাদকাশক্ত সনাক্ত হয় তাহলে তাকে আইনের আওতায় নিয়ে এসে তাকে চাকুরী থেকে বাদ দেওয়ার সকল ব্যাবস্থা গ্রহন করবো। এছাড়া আপনারা যদি পুলিশকে সহযোগীতা করেন আমি কথা দিচ্ছি আগামী ডিসেম্বরের মধ্যে মেহেরপুর জেলাকে মাদকমুক্ত ঘোষনা করবো। তিনি আরও বলেন পুলিশ সব সময় সাধারন জনগনের পাশে রয়েছে আগামীতেও থাকবে।

বিট পুলিশিং উদ্বোধনী অনুষ্ঠানে মুজিবনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল হাশেমের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দারিয়াপুর ইউনিয়ন আওয়ামীলগের সভাপতি মুস্তাকিম হক খোকন,সাধারন সম্পাদক মঈনুল ইসলাম, দারিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌফিকুল বারী বকুল, মুজিবনগর উপজেলা যুবমহিলালীগের সাধারন সম্পাদক তহমিনা খাতুন প্রমুখ। অনুষ্ঠানের সণ্ঞ্চালনায় ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান চাদু।এর আগে অতিথিগন অনুষ্ঠানে পৌছালে মুজিবনগর থানার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে পুলিশ সুপার ফিতা কেটে বিট পুলিশিং এর উদ্বোধন করে।

আপনার মতামত লিখুন :