মেহেরপুরসহ : ৬ পৌরসভার ভোট মনিটরিং-এ বসছে সিসি ক্যামেরা

মেহেরপুরসহ : ৬ পৌরসভার ভোট মনিটরিং-এ বসছে সিসি ক্যামেরা

শেয়ার করুন

৬টি পৌরসভা নির্বাচনে সিসিটিভি ক্যামেরা স্থাপন করছে নির্বাচন কমিশন। এর মধ্যে মেহেরপুর পৌরসভাও রয়েছে। এসব পৌরসভার ভোটকেন্দ্রে ও কক্ষে ৯৫১টি সিসি ক্যামেরা বসিয়ে ভোট মনিটর করবে এই সাংবিধানিক সংস্থাটি। নির্বাচন কমিশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে নির্বাচন কমিশন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোটকেন্দ্র ও ভোটকক্ষে সিসিটিভি স্থাপনের উদ্যোগ নেয়।

ইসি সূত্রে জানা গেছে, তফসিল ঘোষিত গোপালগঞ্জ পৌরসভা, গোপালগঞ্জের মোকসুদপুর পৌরসভা, সিলেটের বিয়ানীবাজার পৌরসভা, রাঙ্গামাটির বাঘাইছড়ি পৌরসভা, মেহেরপুর পৌরসভা ও ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে প্রতিটি ভোটকেন্দ্রে একটি এবং প্রতিটি কেন্দ্রের সব ভোটকক্ষে একটি করে সিসি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে ইসি। কুমিল্লা সিটির মতো এসব পৌরসভার জন্যও ভাড়ার ভিত্তিতে সিসিটিভি স্থাপন করা হবে।

কুমিল্লা সিটি করপোরেশনসহ এসব পৌসভার নির্বাচন আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে। ইসি গত ২৫ এপ্রিল এ নির্বাচনের তফসিল ঘোষণা করে। এ বিষয়ে নির্বাচন কমিশনর অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, কুমিল্লা সিটির মতো কমিশন ছয়টি পৌরসভা নির্বাচনে সিসি ক্যামেরা স্থাপনের সিদ্ধান্ত নিয়েছেন। সে অনুযায়ী উদ্যোগ নেওয়া হয়েছে।

মেহেরপুর জেলা