মাস্ক পরলে গোলাপ ফুল, না পরলে জরিমানা

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  09:23 PM, 03 December 2020

শীত মৌসুমে কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবিলায় মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করতে সচেতনতামূলক ক্যাম্পেইন শুরু হয়েছে চুয়াডাঙ্গায়। স্বাস্থ্য সুরক্ষার সরঞ্জাম মাস্ক ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয় ক্যাম্পেইনে।

আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে দর্শনা বাসস্ট্যান্ডে এ কার্যক্রম শুরু করে দামুড়হুদা উপজেলা প্রশাসন। সতর্কতার পাশাপাশি বিতরণ করা হয় স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম মাস্ক ও লিফলেট। যানবাহন ও দোকানে লাগানো হয় ‘নো মাস্ক, নো সার্ভিস’ ‘নো মাস্ক, নো শপিং’ লেখা সংবলিত স্টিকার।

এ সময় মাস্ক পরিহিত পথচারীদের গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিলারা রহমান। স্বাস্থ্যবিধি মানায় তাদের উৎসাহিত করতে ওই পদক্ষেপ বলে জানান তিনি।

ইউএনও জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে প্রশাসন। মানুষকে সচেতন করতে লিফলেট বিতরণের পাশাপাশি মাস্কও বিতরণ করা হচ্ছে। এছাড়া স্বাস্থ্যবিধি অমান্যকারীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হচ্ছে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।

সচেতনতামূলক ক্যাম্পেইন চলাকালীন স্বাস্থ্যবিধি অমান্য, মোটরসাইকেল চালকদের ড্রাইভিং লাইসেন্স না থাকা ও হেলমেট না পড়ায় ২৪ জনকে দুই হাজার ৯০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ ক্যাম্পেইনে সহযোগিতা করে উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও দর্শনা থানা পুলিশ।

আপনার মতামত লিখুন :