প্রতিবন্ধী বাচ্চারা যাতে মূলস্রোতে আসতে পারে তার জন্য বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করেছেন সরকার…জনপ্রশাসন প্রতিমন্ত্রী

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  03:51 PM, 20 January 2023

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন প্রতিবন্ধী বাচ্চারা যাতে মূলস্রোতে আসতে পারে তার জন্য বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করেছেন সরকার। ইতিমধ্যে সারাদেশে বিভিন্ন স্থানে প্রতিবন্ধী স্কুল জাতীয়করণ করা হয়েছে। সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে ভাতা চালু করা হয়েছে। তিনি শুক্রবার দুপুর  মেহেরপুর বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের স্থায়ী ক্যাম্পাসের শুভ উদ্বোধন কালে এ কথা বলেন।তিনি বলেন,  স্থানীয় এমপি ও জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে প্রত্যেকটা জেলায় এবং উপজেলাতে যাতে করে একটি করে প্রতিবন্ধী স্কুল থাকে এবং তাতে প্রতিবন্ধী বাচ্চারা পড়ালেখা করতে পারে।
মেহেরপুর বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি সৈয়দা মোনালিসা ইসলাম শিলার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার রাফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) লিউজা উল জান্নাহ, সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা ওবায়দুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) আজমল হোসেন।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামীম আরা হীরা, মেহেরপুর দায়রা ও জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাড. পল্লব ভট্টাচার্য, শহর সমাজসেবা সভাপতি আমিনুল ইসলাম খোকন।
মেহেরপুর বুদ্ধি প্রতিবন্ধী স্কুলটি দীর্ঘদিন যাবত বিভিন্ন এলাকায় ভাড়া বাসায় পরিচালিত হয়ে আসছিল।জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি ও জেলা প্রশাসনের সহযোগিতায় ১২ লক্ষ টাকা ব্যয়ে নতুন ক্যাম্পাসটি প্রতিষ্ঠা করা হয়।

আপনার মতামত লিখুন :