নানা কর্মসূচির মধ্যদিয়ে মেহেরপুর জাতীয় শোক দিবস পালিত

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  07:44 AM, 16 August 2020

শোক র‌্যালি, জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও আলোচনা সভা এবং মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে মেহেরপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের ৪৫তম শাহাদাৎ বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
সকাল ৮ টায় মেহেরপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে জাতির জনকের প্রতিকৃতিতে জেলা প্রশাসক ড.মো:মুনসুর আলম খান পুষ্পমাল্য অর্পন করেন। পর্যায়ক্রমে সিনিয়র জেলা ও দায়রা জজ এস এম আব্দুস ছালাম, পুলিশ সুপার এস এম মুরাদ আলী, জনপ্রশাসন প্রতিমন্ত্রীর ও জেলা আওয়ামীলীগের পক্ষ হতে পুষ্প অর্পন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম, পিপি পল্লব ভট্টাচার্যসহ নেতাকর্মীরা। জেলা পরিষদের পক্ষ হতে পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, পৌরসভা ও যুবলীগের পক্ষ .হতে পৌর মেয়র ও জেলা যুবলীগের আহবায়ক মাহফুজুর রহমান রিটনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন। পরে জেলা প্রশাসক ড. মো: মুনসুর আলম খানের সভাপতিত্বে সেখানে জাতির জনক শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর আলোচনা সভা শুরু হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জুম কনফারেন্সে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। জুম কনফারেন্সে বক্তব্য রাখেন পুলিশ সুপার এস এম মুরাদ আলি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, অতিরিক্ত জেলা প্রশাসক তৌফিকুর রহমান প্রমুখ।
এদিকে মেহেরেপুর জেলা যুবলীগে ও পৌরসভার উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও শহরের ৭টি স্থানে পথচারী ও পথশিশুদের মাঝে খাবার বিতরন করেন জেলা যুবলীগের আহবায়ক ও পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন। এসময় পৌর প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, সাবেক যুবলীগ নেতা হিলন, জেলা যুবলীগের সদস্য সাজেদুর রহমান সাজু, মেজবাহউদ্দিন , মহাবুব হাসান ডালিম, আমানুর রহমান সোহেল, শেখ সারাফতসহ যুবলীগের নেতাকর্মীরা। অপরদিকে জেলা যুবলীগের একাংশ জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সরফরাজ হোসেন মৃদুলের নেতৃত্বে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। এসময় জেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান হিরন, শহর যুবলীগের সাবেক সভাপতি কামাল হোসেন, সাবেক ছাত্রনেতা এস এম রানা বিশ্বাস, জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সাধারন সম্পাদক তারিকুল ইসলাম রাজিব, জেলা নবীনলীগের সভাপতি আল মামুনসহ নেতাকর্মীরা।
এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মেহেরপুর জেলা পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং পরিষদ চত্বরে বঙ্গবন্ধু ম্যুরাল পুষ্পমাল্য অর্পণ করেন জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল। এসময় জেলা পরিষদের প্রকৌশলী ও সদস্যরা উপস্থিত ছিলেন। ।
অপরদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মেহেরপুর সদর উপজেলা পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম,সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা মাসুদুল আলম, ভাইস চেয়ারম্যান মমিনুল ইসলাম, লতিফুন নেছা লতা সহ উপজেলা কর্মকর্তাগণ।
অন্যদিকে মেহেরপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও খাবার বিতরন করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আরিফুল এনাম বকুল। এসময় শহর সেচ্ছাসেবকলীগের সভাপতি জুয়েল বিশ্বাস, সাধারন সম্পাদক ইবনে মামুনসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এছাড়া দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে স্বেচ্ছায় রক্তদান, জেলার সকল মসজিদ, মন্দির ও গির্জায় জাতির জনকের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

আপনার মতামত লিখুন :