জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ২ ব্যবসায়ীর জরিমানা

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  06:37 PM, 11 January 2023

মেহেরপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে ভ্রাম্যমান অভিযানে নির্ধারিত মূল্যের বেশি দামে সার বিক্রয়ের অপরাধে দুই ব্যবসায়ীর জরিমানা । বুধবার দুপুরের দিকে মেহেরপুর সদর উপজেলার তেরঘরিয়া ও শোলমারি এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়।

মেহেরপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদের নেতৃত্বে মেহেরপুর সদর উপজেলার তেরঘরিয়ায় মেসার্স আব্দুল আওয়াল ভদ্র ট্রেডার্স নামক প্রতিষ্ঠানে নির্ধারিত মূল্যের বেশি মুল্যে সার বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে মেসার্স মামুন ট্রেডার্স নামক সার-কীটনাশকের প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে অতিরিক্ত দামে সার বিক্রয়, ক্রয়-বিক্রয় ভাউচার সংরক্ষণ না করা ও মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রয়ের অপরাধে ৪০ ও ৫১ ধারায় ৪ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় জব্দকৃত মেয়াদ উত্তীর্ণ ও খারাপ পণ্যগুলো জনসম্মুখে নষ্ট করা হয়। এবং ব্যবসায়ী ও জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। অভিযান সহযোগিতা করেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত)মোঃ তারিকুল ইসলাম ও এবং মেহেরপুর পুলিশের একটি দল ।

আপনার মতামত লিখুন :