গাংনী পৌর কর্তৃক চাউলপট্টির নির্মাণ কাজ স্থগিত

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  12:50 PM, 12 August 2020

মেহেরপুরের গাংনী পৌল চাউল পট্টির তিনতলা ভবন নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন।
বুধবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসনের প্রতিনিধি গাংনী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ ইয়ানুর রহমান ঘটনাস্থলে উপস্থিৎ হয়ে চলমান কাজ বন্ধের নির্দেশ দেন। এসময় পৌর মেয়র আশরাফুল ইসলাম উপস্থিৎ থেকে নির্মান কাজ পরিদর্শন করছিলেন।
৩তলা ভবন নির্মাণের বিষয়ে জেলা প্রশাসনকে অবগত না করে কাজ করায় সহকারি কমিশনার ইয়ানুর রহমান এ কাজ স্থগিত করার নির্দেশ দেন। সাংবাদিকদের তিনি জানান, এখানে যে নির্মাণ কাজ চলছে সে বিষয়ে প্রশাসন অবগত নয় তাই নিয়ম কানুন যাচাই করে পরবর্তিতে নির্মান কাজের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। সে পর্যন্ত আপাতত এখানে চলমান কাজ স্থগিত রাখার নির্দেশ দেওয়া হলো।
এদিকে জানতে চাইলে পৌর মেয়র আশরাফুল ইসলাম বলেন, এখানে অনেকদিন ধরে সরকারি জায়গার উপর যে যার ইচ্ছামত ব্যবসা করে আসছে বিনা ভাড়ায়। তাতে সরকার তার রাজস্ব হারাচ্ছে। আমরা এখানে পুরাতন ভবন ভেঙ্গে নতুন করে ৩তলা ভবন নির্মানের জন্য দরপত্র আহবান করে ঠিকাদারের মাধ্যমে কাজ শুরু করছি মাত্র।
এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, আগের জেলা প্রশাসক মোঃ আতাউল গণির সাথে ভবন নির্মানের বিষয়ে কথা হয়েছে এবং দরখাস্ত বা যাবতীয় কাগজ পত্র দেওয়া হয়েছে। ঐ বিষয়টি নতুন জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান হয়তো অবগত নন। এ বিষয়ে জেলা প্রশাসকের সাথে আলোচনা করে পরবর্তিতে কাজ আরম্ভ করব।
প্রায় ১ কোটি ১২ লক্ষ ৪৩ হাজার ৩শ’৭১ টাকা চুক্তিতে কুষ্টিয়া মজমপুরের ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স রোমানা কন্সট্রাকশন এ কাজটি বাস্তবায়ন করছে।
জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান বলেন, সরকারি জায়গায় যে কোন স্থাপনা নির্মাণ করতে হলে সরকারকে অবগত করতে হবে। গাংনী চাউল পট্টিতে ভবন নির্মাণ বিষয়ে আমার কাছে কোন বার্তা বা খবর আসেনি কোন পন্থায় কার মাধ্যমে এটা হচ্ছে, বিধায় আপাতত কাজটি স্থগিত রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :