গাংনী পৌরসভা নির্বাচনে নৌকা ও ধানের শীষের প্রার্থী ঘোষনা আজ

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  11:14 AM, 18 December 2020

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে মেহেরপুর গাংনী পৌরসভা নির্বাচনে নৌকা ও ধানের শীষ প্রতীকের প্রার্থী মনোনয়ন ঘোষণা করা হবে। আজ শুক্রবার সন্ধ্যায় আওয়ামী লীগ ও বিএনপি তাদের প্রার্থী ঘোষনা করবে। এদিকে কে প্রধান দুটি দলের মনোনয়ন পাচ্ছেন তা নিয়ে চলছে সর্বত্রই নানা আলোচনা।

আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর সূত্রে জানা গেছে, আজ শুক্রবার বিকেলে গণভবনে স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ড সভা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে ভাগ্য নির্ধারণ হবে কে হবে গাংনী পৌরসভা নৌকার মাঝি করা হবে।

এদিকে স্থানীয় সরকার নির্বাচনে বৈঠিক শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত পত্রে বিএনপির মনোনয়ন ঘোষনা করা হবে।
অবশ্য

আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন,জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক ফজলুল হক,গাংনী উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক গোলাম মোস্তফা,সাবেক মেয়র আহমেদ আলী,পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনারুল ইসলাম বাবু,সহ-সভাপতি নবীর উদ্দীন,সহ-সভাপতি মাসুল বিল্লাহ অভি,যুবলীগ সভাপতি মোশাররফ হোসেন ও সাবেক ছাত্র নেতা শাহিদুজ্জামান শিপু।

বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা হলেন,গাংনী উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আসাদুজ্জামান বাবলু ও পৌর বিএনপির সাধারন সম্পাদক মকবুল হোসেন মেঘলা ও সাবেক ভারপ্রাপ্ত মেয়র ইনসারুল হক ইন্সু।

এদিকে সতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে থাকার ঘোষনা দিয়েছে বর্তমান পৌর মেয়র আশরাফুল ইসলাম। তবে আওয়ামীলীগ ও বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা জানিয়েছেন দলীয় প্রতিক যিনি পাবেন তাকে বিজয়ী করার লক্ষে সকলেই একযোগে কাজ করবেন তারা।

২০০১ সালে পৌরসভা প্রতিষ্ঠার পর প্রথম মেয়র নির্বাচিত হন মো: আমিরুল ইসলাম তিনি সন্ত্রাসীদের বোমাঘাতে নিহত হওয়র পর আহমেদ আলী উপ নির্বাচন সহ পর পর দুইবার ও মো: আশরাফুল ইসলাম একবার মেয়র নির্বাচত হন।

রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার আহমেদ আলী জানান, গাংনী পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৩শ’৫৭ জন। এর মধ্যে পুরুষ ৯ হাজার ৭শ’ ৬০ ও মহিলা ১০ হাজার ৫শ’৯৭ জন। আগামি ১৬ জানুয়ারী গাংনী পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

আপনার মতামত লিখুন :