গাংনীতে সারা দেশের ন্যায় হেল্থ এ্যাসিস্ট্যান্টদের ৩য় দিনের মত কর্মবিরতি চলছে

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  07:05 PM, 29 November 2020

মেহেরপুরের গাংনীতে সারা দেশের ন্যায় বেতন বৈষম্য নিরসনের দাবিতে বাংলাদেশ হেল্থ এ্যসিস্ট্যান্টদের ৩য় দিনের মত কর্মবিরতি চলছে। আজ রবিবার সকাল ১০ টা থেকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের অংশ গ্রহনে কর্মবিরতি চলমান রয়েছে।

গাংনী উপজেলার ৪৫ জন স্টাফ নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে এই কর্মবিরতি কর্মসূচির ঘোষনা দিয়েছেন। তাদের দাবি ,নিয়োগবিধি সংশোধন করে পর্যায়ক্রমে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬ থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩ তম গ্রেডে উন্নীতকরণ।

বাংলাদেশ হেল্থ এ্যসিস্ট্যান্ট ্এ্যাসোসিয়েশনের গাংনী উপজেলা শাখার সভাপতি আলফাজ হোসেন ও সাধারন সম্পাদক সাজেদুর রহমান জানান, মাননীয় প্রধান মন্ত্রী ১৯৯৮ ইং সালের ঘোষনা, ২০১৮ সালে মাননীয় স্বাস্থ্য মন্ত্রীর ঘোষনা এমনকি ২০২০ সালের ফেব্রয়ারি মাসে মাননীয় স্বাস্থ্যমন্ত্রীর লিখিত প্রতিশ্রুতি থাকা সত্ত্বেও অদ্যাবধি তা বাস্তবায়ন হয়নি।

কর্মবিরতির নেতৃত্বে থাকা বাংলাদেশ হেল্থ এ্যসিস্ট্যান্ট এ্যাসোসিয়েশনের গাংনী উপজেলা শাখার সদস্য আলাউদ্দীন, আবু জেহাদ, আদম আলী, আব্দুল হান্নান (এইচ আই) নাজমুল হক (এ এইচ আই)আশরাফুল হক (এ এইচআই) জানান,আমরা ৪৫ জন স্বাস্থ্যকর্মী আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া হাম রুবেলা ক্যাম্পেইন কার্যক্রম থেকেও তারা বিরত থাকবে। এছাড়া টিকা দান কেন্দ্রের টিকা দান কার্যক্রম বনধ থাকায় দেশের শিশু ও নারী রা স্বাস্থ্য সেবা থেকে বি ত রয়েছে।

আপনার মতামত লিখুন :