গাংনীতে শারদীয় দুর্গোৎসব এর শুভ উদ্বোধন ও অনুদান প্রদান

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  07:59 PM, 23 October 2020

সনাতন ধর্মাবলম্বীদের সর্ব বৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী শারদীয় দুর্গোৎসব শুরু হয়েছে দেবীর বোধন ও ষষ্ঠীর কল্পারম্ভের মধ্য দিয়ে।

গত বৃহস্পতিবার(২২-১০-২০)গাংনীতে শারদীয় দুর্গোৎসবের ষষ্ঠী তিথিতে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শ্রী যুক্ত বাবু শুভাশিস বিশ্বাস সাধন ভার্চুয়াল মিডিয়ার মাধ্যমে শুভ উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবার ও মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ সকল বীরসেনাদের শ্রদ্ধার সহিত স্মরণ ও তাদের আত্মার শান্তি কামনা করা হয় ।

ইসলামি বিশ্ববিদ্যালয়ের সিনিয়র টেকনিক্যাল অফিসার ডাঃ অশোক চন্দ্র বিশ্বাস ( সভাপতি বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও স্মৃতি পাঠাগার গাংনী উপজেলা শাখা , প্রতিষ্ঠাতা সভাপতি দলিত হরিজন উন্নয়ন সংস্থা,দাতা সদস্য কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদ।উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ভোলাডাঙ্গা, শিমুলতলা, মহম্মদপুর উপস্থিত থেকে শুভ সূচনা ও মঙ্গলদ্বীপ প্রজ্বলন মাধ্যমে মাঙ্গলিক কাজের শুভ সূচনা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ষোলটাকা ইউনিয়নের কৃতি সন্তান গাংনী আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃআনোয়ার পাশা ।

মহম্মদপুর দাসপাড়ার দুর্গোৎসব সূচনা করেন মটমুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব সোহেল আহমেদ।

অনুষ্ঠানে দলিত হরিজন সংস্থার
সাধারন সম্পাদক ও পুরোহিত সাধন কুমারের সঞ্চালনায় অবহেলিত সুবিধাবঞ্চিত

মানুষের কল্যানে প্রধান অতিথির দৃষ্টি আকর্ষণ করলে,ডাঃ অশোক চন্দ্র বিশ্বাস বলেন,,

পিছিয়ে পড়া অবহেলিত জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কল্পে শিক্ষার ভূমিকা অনস্বীকার্য , কেউ যদি ভালো শিক্ষক হয়, ডাক্তার হয় তখন কিন্ত ধর্ম, বর্ণের ভেদ থাকেনা, নিজেদের যোগ্য হিসেবে গড়ে উঠতে হবে, সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যানে নিজেদের আত্মনিয়োগ করলেই তবেই জীবনের প্রকৃত সার্থকতা ফুটে উঠবে..।

মাননীয় প্রধানমন্ত্রী যেভাবে দেশটাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন সেখানে আপনাদের পিছিয়ে পড়ার কোন সুযোগই নেই

আমার ব্যক্তিগত পক্ষ থেকে আপনাদের শিক্ষা,স্বাস্থ্য, স্যানিটেশন সহ জীবনমান উন্নয়ন কল্পে সহযোগীতার হাত সর্বদা প্রশস্ত থাকবে..।

পরে তিনি ব্যক্তিগত তহবিল থেকে ( ভোলাডাঙ্গা, শিমুলতলা, মহম্মদপুর) পূজা মন্ডপের সভাপতির হাতে তিন হাজার টাকা করে অনুদান প্রদান করেন..।

এবং দেবীর আগমনে অশুভ শক্তির বিনাশ ও বিশ্বব্যাপী করোনাভাইরাস প্রাদুর্ভাব থেকে শীঘ্রই বিশ্ব বাসীর মুক্তি কামনায় প্রার্থনা করা হয় ।

অনুষ্ঠানে সফর সঙ্গী হিসেবে টিভি ও বেতার শিল্পী ও সন্ধানী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক বাবু শুকেশ চন্দ্র বিশ্বাস সহ, চৌগাছা পূজা মন্দির কমিটির সভাপতি তারাপদ বাবু, রাবি স্টুডেন্ট রামপ্রসাদ, ডাঃ মহাদেব বাবু সহ সনাতনী সম্প্রদায়ের গন্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :