গাংনীতে শশুরের দেওয়া অপবাদ সইতে না পেরে গৃহবধূ বন্যার বিষ আত্মহত্যা,লাশ দাফন ধরাছোঁয়ার বাইরে সুদকারবারী হাতেম

গাংনীর চোখগাংনীর চোখ
  প্রকাশিত হয়েছেঃ  08:38 AM, 25 September 2020

মেহেরপুর গাংনী তেঁতুলবাড়িয়া গ্রামের হাজীপাড়া সৌদি আরব প্রবাসী এরশাদ আলীর স্ত্রী জোবায়দা আরেফিন বন্যা গত সোমবার(১৪সেপ্টেম্বর) শশুরের দেওয়া অপবাদ বিষপানে আত্মহত্যার চেষ্টা করে এবং গত বুধবার(২৩শে সেপ্টেম্বর) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়।গতকাল বৃহস্পতিবার(২৪ সেপ্টেম্বর) রাত ৮ টায় তেঁতুলবাড়িয়া মোল্লাপাড়া কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

স্থানীয়রা গাংনীর চোখ’কে জানান, জোবায়দা আরেফিন বন্যা’র স্বামী বিদেশ যাওয়ার সময় কিছু টাকা কম থাকায় তেতুলবাড়িয়া হাজীপাড়ার হারেজ শায়ের ছেলে হাতেম আলীর কাছ থেকে ২৫হাজার টাকা সুদের ওপর নাম জুবাইদা আরফিন বন্যার শশুর ইদ্রিস আলী। এই সুদের টাকা থেকে শুরু করে জোবাইদা আরেফিন বন্যার বাড়িতে যাওয়া আসা হাতেমের। যাতাযাতের সূত্র ধরে জুবাইদা আরফিন বন্যা ও হাতেম আলীর অনৈতিকতার বিষয় নিয়ে এলাকায় নানা গুঞ্জনের সৃষ্টি হয়। বন্যা বিষপানের আগে সারাদিন কান্নাকাটি করেছে ও তার স্বামীর সাথে বাকবিতন্ডা করে। গত সোমবার(১৪ সেপ্টেম্বর) জোবায়দার আরেফিন বন্যা নিজ ঘরে বিষপানে আত্মহত্যার চেষ্টা করলে প্রথমে স্থানীয় সন্ধান একটি হাসপাতালে ভর্তি করে সেখানে অবস্থার অবনতি হলে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়। একটু সুস্থ হলে তার বাবার পরিবারের লোকজন বাসায় নিয়ে আসে এবং গাংনী মোল্লা ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা-নিরীক্ষা করে তাকে তার বাবার বাড়ির পরিবারের লোকজন,পুনরায় আবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।গত ১ বছর আগেও জোবাইদা আরফিন বন্যা ও হাতেমের অনৈতিক সম্পর্ক আছে এমন গুঞ্জনে হাতেম ও জোবায়দা আক্তার বন্যার বাবার পরিবারের বাকবিতন্ডা হয় এবং এক পর্যায়ে সেটি স্থান স্থানীয়ভাবে মীমাংসা করে বন্যার বাবার পরিবারের লোকজন।

স্থানীয়রা অভিযোগ করে গাংনীর চোখ’কে বলেন, জোবাইদা আরফিন বন্যার সাথে হাতেম পরকীয়া সম্পর্ক অভিযোগ দীর্ঘদিনের। এনিয়ে এলাকাবাসীর লোকজন জোবাইদা আরফিন বন্যার শশুর ইদ্রিস আলী কে তার সাথে মেলামেশা ও বাড়িতে না আনার জন্য জন্য বলেন কিন্তু তিনি সেটা শোনেন নি।

জোবায়দা আরফিন বন্যার ভাই শুভ্র হসেন গাংনীর চোখ’কে জানান, আমার বোন একটি সরল সোজা মনের মানুষ ছিলেন, গত সোমবার (১৪সেপ্টেম্বর) আমার তাওই(বন্যার শশুর) আমার বোন জোবাইদা আরেফিন বন্যাকে এসে বলেন তোমার ঘরের জালানা দিয়ে তোমার কাছে হাতেম আসে। তখন জোবাইদা আরফিন বন্যা বলেন এসব কথা আপনি পেয়েছেন কোথায়? তখন বন্যার শশুর ইদ্রিস আলী বলেন আমাকে তেঁতুলবাড়িয়া বাজারের মুরগি ব্যবসায়ী ইউনুস আলীর ছেলে আসাদুল বলেছে। তখন বন্যা আমার কাছে ফোন দেয়( শুভ্রেরর কাছে) ফোন দিয়ে আমার বোন জোবায়দা আরফিন বন্যা বলেন আমার শ্বশুর ইদ্রিস আলী আমাকে অশ্লীল ভাষায় কথা বলছে এবং গালাগালি করছে। এমত অবস্থায় এমত অবস্থায় আমি জোবাইদা আরফিন বন্যার বাড়িতে যাই এবং জোবায়দা আরিফিন বন্যার শশুর কে নিয়ে সরাসরি আসাদুলের কাছে গিয়ে এমন কথা বলেছে কিনা সেটি জানতে চাই। আসাদুলের কাছে গিয়ে জোবায়দা আরফিন বন্যার শশুর কোন সদুত্তর দিতে পারেনি।

জোবায়দা আরফিন বন্যার শশুর ইদ্রিস আলী গাংনীর চোখ’কে জানান, বিয়ের পর থেকে বন্যা একটু চঞ্চল টাইপের ছিল। যেখানে যেতে নিষেধ করতাম সেখানে আগে যেত। তিনি আরো জানান সৌদি আরব থেকে বিকাশে লেনদেন করে এর সুবাদে প্রায় সপ্তাহে ২-৩ দিন বামন্দী যেত টাকা উত্তোলনের জন্য। কিন্তু আমার বউমা যে এমন ভাবে বিষ খাবে আমরা কখনও কল্পনাও করতে পারিনি, তার সাথে কোন প্রকার কখনো আমাদের ঝামেলা হয়নি।

হাতেমের সম্পর্কে কিছু তথ্য এসেছে গাংনীর চোখ’র কাছে সেগুলো জানিয়ে রাখতে চাচ্ছি আপনাদের কে, হাশেম এলাকার বিশিষ্ট একজন সুদ কারবারি ব্যবসায়ী। যার বিরুদ্ধে রয়েছে সুদ কারবারি ও নারী কেলেংকারী সহ একাধিক অভিযোগ, তার প্রধান লক্ষ্য এলাকার সুন্দরী প্রবাসীর স্ত্রী ও মেয়ে। হাতেমের বর্তমানে দুটি স্ত্রী রয়েছে।

নাম প্রকাশ করা যাবে না এমন শর্তে গাংনীর চোখ’কে জানান, তার অনৈতিক কার্যক্রম স্ত্রীরা জেনে ফেলায় হাতেম কে বলতে গিয়ে প্রায় প্রতিদিনই হাত নানাভাবে নির্যাতনের শিকার হচ্ছেন তার দুই স্ত্রী। বেশ কিছুদিন আগে উপজেলার তেঁতুলবাড়িয়া বাজারে স্ত্রীর সাথে ঝামেলা জনিত কারণে মোটরসাইকেল রেখে চলে আসে হাতেম। স্থানীয় আওয়ামী লীগ নেতা আবদুল্লাহ আল মামুন এর সহায়তায় সেই মোটরসাইকেল ফিরে পাই হাতেম। বেশ কিছুদিন আগে উপজেলার খাসমহল গ্রামের হাসেম আলীর স্ত্রী আকলিমা খাতুন হাশেমের সাথে পরকীয়া তাই জড়িয়ে পড়ে আত্মহত্যা করেন। সম্প্রতি উপজেলার খাসমহল গ্রামের শাকিলা খাতুন নামের এক গৃহবধূর পরকীয়া তার গুঞ্জন রয়েছে। এ নিয়েই হাতে মেরে হাতে নির্যাতনের শিকার হন গৃহবধূ শাকিলা’র স্বামী।

সরেজমিনে ঘুরে গাংনীর চোখ’র হাতে আসে আরো কিছু তথ্য, হাতেমের মূল লক্ষ্য হয়ে দাঁড়ায় এলাকায় কারা প্রবাসে যাবে তাদের পরিবারে সুন্দরী স্ত্রী অথবা মেয়ে আছে কিনা। যদি থাকে তাদেরই কেবল মাত্র স্বল্প সুদে টাকা দেয়া হয়। অনেক সময় সেই সুদের টাকা ফেরত দিতে কষ্ট হলে এক প্রকার অনৈতিক প্রস্তাবের মাধ্যমে অপকর্মে জড়িয়ে জড়িয়ে পড়ে হাতেম।

সুদ কারবারি হাতেম আলী গাংনীর চোখ’কে জানান, আমার সাথে শত্রুতামূলক এরকম অপবাদ দিচ্ছে। এলাকার কেউ চায়না যে আমি ভালো খাই ভালো থাকি। তেঁতুলবাড়িয়া গ্রামের আরও লোক থাকতে আপনার প্রতি এত সূত্রতা কেন,এমন প্রশ্নের জবাবে তিনি কোনো সদুত্তর না দিয়ে। সংবাদটি প্রকাশ না করার জন্য সাংবাদিকের হাতে পায়ে ধরে অনুরোধ করেন।

তেঁতুলবাড়িয়া সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্য ফেরদৌসী বেগম গাংনীর চোখ’কে জানান, বেশ কিছুদিন আগে আমার বাসার পাশের ছেলে ও জোবায়দা আক্তার বন্যার ছেলে একটু মারামারি করে। এই নিয়ে আমাদের জোবায়দা আক্তার বন্যা ও তার শ্বশুরের লোকজন অশ্লীল ভাষায় গালাগালি করলে। আমি তাদেরকে অশ্লীল ভাষায় গালাগালি করতে নিষেধ করি হঠাৎ এমনই সময় সুদ কারবারি হাতেম এ বিষয় নিয়ে হুমকি-ধামকি দিয়ে ছিল। তাই আমি এর প্রতিকার পেতে গাংনী থানায় একটি অভিযোগ দায়ের করি।অভিযোগটি এ এস আই মোহাম্মদ আলীকে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন গাংনী থানার ওসি মো: ওবাইদুর রহমান।

এএসআই মোহাম্মদ আলী গাংনীর চোখ’কে জানান, গত বুধবার(৯সেপ্টেম্বর) তেঁতুলবাড়িয়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য ০৪জনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।এ নিয়ে গত মঙ্গলবার(১৫সেপ্টেম্বর) দু’পক্ষকে গাংনী থানায় আসতে বলা হয়েছে।

গাংনী থানার ওসি মো: ওবাইদুর রহমান গাংনীর চোখ’কে বলেন,এখন পর্যন্ত থানায় কেউ লিখিত অভিযোগ করেনি লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত লিখুন :