কুষ্টিয়ায় ভিন্নমাত্রায় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন ছাত্রলীগ সাধারণ সম্পাদকের শেখ হাফিজ চ্যালেঞ্জের

কুষ্টিয়ায় ভিন্নমাত্রায় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন ছাত্রলীগ সাধারণ সম্পাদকের শেখ হাফিজ চ্যালেঞ্জের

শেয়ার করুন

রুমন বিশ্বাসঃসংকট, চড়াই-উতরাই পেরিয়ে ৭৫ বছর অতিক্রম করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন।
এই উপলক্ষে কুষ্টিয়াতে জেলা ছাত্রলীগের সাধারণ শেখ হাফিজ চ্যালেঞ্জ ব্যাতিক্রমী উদ্যোগে জন্মদিনটি পালন করেছে।
দেশরত্ন শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে,কুষ্টিয়ায় এক বৃদ্ধাশ্রমে মায়েদের মাঝে খাবার বিতরণ,নতুন কাপড় বিতরণ, ফুল,দোয়া মাহফিল,কেক কাটা,বৃক্ষরোপন, সহ প্রয়োজনীয় নানা সামগ্রী বিতরণ করেন। এছাড়াও দেশরত্ন শেখ হাসিনার উপর প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী সহ নানা আয়োজনের মাধ্যমে প্রধানমন্ত্রীর জন্মদিন উৎযাপন করেন।
বুধবার (২৮ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে কুষ্টিয়া শহরের মজমপুর এলাকায় সার্কিট হাউসের সামনে উদয় মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রে স্বজনদের আদর বঞ্চিত প্রবীণদের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করা হয়।
বৃদ্ধাশ্রম যেখানে আপনজন খোজ নেয় না তাদের রক্তের বন্ধনের মানুষদের, সেখানে আজকের এই বিশেষ দিনে শেষ হাফিজ চ্যালেঞ্জ এর এই মহতী উদ্যোগ মানবতার নজির স্থাপন করেছে।
বৃদ্ধাশ্রমের মায়েরা নতুন শাড়ি, খাবার, ফুল পেয়ে আনন্দে আবেগ ধরে রাখতে না পেরে, তাদের অতীতের সুখময় কথা গুলো বলতে থাকেন, এবং প্রধানমন্ত্রীর জন্য দোয়া ও তার দীর্ঘায়ু কামনা করেন।
এই মহতী উদ্যোগ সম্পর্কে পুনর্বাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক আফরোজা ইসলাম মিষ্টি বলেন, নির্যাতিত, নিষ্পেষিত, নিঃসন্তান, অসহায় মায়েরা আমাদের পুনর্বাসন কেন্দ্রে থাকেন। তাদের খোঁজ রাখেনা স্বজন ও পরিবারের লোকজন। আজ প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ হাফিজ মায়েদের মাঝে শাড়ি, খাবার, মিষ্টি ও শাড়ি বিতরণ করেন। এতে সকল মা খুশী ও আনন্দিত।
প্রায় ১৭ বছর ধরে পুনর্বাসন কেন্দ্রে থাকেন মাজেদা খাতুন (৮০)। তিনি বলেন, ছাত্রলীগের নেতা চ্যালেঞ্জ আমাকে শাড়ি, খাবার, ফুল ও মিষ্টি দিয়েছে। আমার মতো পুনর্বাসন কেন্দ্রের সবাইকেই দিয়েছে এসব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চান চ্যালেঞ্জ। চ্যালেঞ্জের মতো মানবিক মানুষ গুলোই আমাদের আপনজন। চ্যালেঞ্জরাই আমাদের সন্তান। তার উপহার পেয়ে আমরা অনেক খুশী।
আনন্দে আবেগাপ্লুত হয়ে পুনর্বাসন কেন্দ্রের বৃদ্ধা মায়েরা বলেন, চ্যালেঞ্জ নেতা আমাদের সন্তান। তার জন্য অনেক অনেক দোয়া ও ভালোবাসা রইল। আল্লাহ তাকে অনেক বড় নেতা হওয়ার তৌফিক দান করুন।

কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জ বলেন, দেশের দূরদর্শী ও বলিষ্ঠ নেতা সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে বৃদ্ধাশ্রমের মায়েদের মাঝে উপহার বিতরণ করা হয়েছে। তার নেতৃত্বে অর্থনীতির প্রতিটি সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বের কাছে বাংলাদেশকে একটি রোল মডেল হিসেবে পরিচিত করেছেন। সন্ত্রাস ও জঙ্গি দমনেও তিনি বিশ্বনেতাদের প্রশংসা কুড়িয়েছেন। বাংলাদেশকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। বৃদ্ধাশ্রমের মায়েদের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চেয়েছি।
উদয় মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রের ৩০ জন মায়ের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও আমাদের রয়েছে ভিন্ন ভিন্ন নানা আয়োজন। উৎসবমুখর পরিবেশে নানা গাছের চারা রোপণ, আলোচনা, দোয়া মাহফিল, শিক্ষাসামগ্রী বিতরণ, ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ, দেশরত্ন শেখ হাসিনার উপর প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী এবং কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করা হবে। এ সময় সেখানে ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

কুষ্টিয়া জেলা